আজ মঙ্গলবার | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ভাষা পরিবর্তনঃ বাংলা ইংরেজি

ই-পেপার ভার্সন দেখতে ক্লিক করুন  e-paper

জিকে সেচ প্রকল্পের অকেজো পাম্প দ্রুত সচল করার  দাবিতে কৃষক জোটের মানববন্ধন

আলমডাঙ্গা অফিস:
জিকে (গঙ্গা-কপোতাক্ষ) সেচ প্রকল্পের অকেজো পাম্প দ্রুত সচল করার দাবিতে আলমডাঙ্গায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় আলমডাঙ্গার চারতলার মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বর্তমানে জিকে সেচ প্রকল্পের সবগুলো পাম্প অকেজো হওয়ায় জিকে সেচ খালে পানি সরবরাহ করা সম্ভব হচ্ছে না ফলে জিকে সেচ প্রকল্পের আওতাধীন আলমডাঙ্গা উপজেলার ৪৯১০ হেক্টর এবং চুয়াডাঙ্গা সদর উপজেলার ১২৫০ হেক্টর জমির বোরো ধান, ভূট্টা, সবজী ও অন্যান্য ফসল আবাদ করা সম্ভব হচ্ছে না।
কৃষকরা বলেন, জিকে খালের আওতাভূক্ত জমিতে সেচ ব্যবস্থা সম্পূর্ণভাবে জিকে খালের উপর নির্ভরশীল। জিকে খালের পানি সরবরাহ পাম্প নষ্ট হয়ে যাওয়ায় এই এলাকার বোরো ধান, ভুট্টা, সবজী ও অন্যান্য ফসল চাষ মারাত্মক হুমকির মুখে পড়েছে। এই অবস্থায় অনেক এলাকার ফসল নষ্ট হয়ে গেছে, অনেক এলাকায় সেচের অভাবে চাষ করা সম্ভব হয়নি। ভুক্তভোগি কৃষকদের ক্ষতিপুরণ প্রদানসহ জরুরী ভিত্তিতে জিকে সেচ প্রকল্পের সেচ পাম্প সচল করা প্রয়োজন।
মানববন্ধনে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা কৃষক জোট’র সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলী বিশ^াস, আলমডাঙ্গা উপজেলা কৃষক জোট’র উপদেষ্টা ও আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি শাহ আলম মন্টু, উপজেলা কৃষক জোট সভাপতি ইমদাদুল হক, সম্পাদক আব্দুল মালেক, সহসভাপতি জান্নাতুল ফেরদৌস ও মহসীন আলী, কালিদাসপুর ইউনিয়ন কৃষক জোট’র সম্পাদক হাসানুজ্জামান, সহসভাপতি আসাদুজ্জামান, ডাউকি ইউনিয়ন কৃষক জোট’র সহসভাপতি মোজাম্মেল হক, কুমারী ইউনিয়ন কৃষক জোট’র সহসভাপতি তহমিনা খাতুন, রিসো’র সমন্বয়কারী দারুল ইসলাম, চাষাবাদ প্রকল্প সমন্বয়কারী মসিউর রহমান, প্রোগ্রাম অফিসার আসমা হেনা চুমকি প্রমুখ। মানবন্ধনে আলমডাঙ্গা উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের সাধারন কৃষকসহ কৃষক জোটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুবাদ »